ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ওমিক্রন আসিতেছে- সাবধান!

যুগের কথা ডেস্ক
ডিসেম্বর ২, ২০২১ ৬:৫২ অপরাহ্ণ
Link Copied!

মো: শহিদুল্লাহ বুলবুল:
মহামারি করোনা শেষ কি হয়েছে? ইদানীং দৈনিক সংবাদ বুলেটিন এ করোনার আপগ্রেড যারা শোনেন বা দেখেন-সবাই নিশ্চিত ছিলেন হয়ত করোনামুক্ত হয়েছি কারন মৃত্যর হার শুন্যর ঘরে পোঁছেছিল। কিন্তু বিধিবাম কারোনা তো শেষ হয়নি বরং তারচেয়েও শক্তিশালী কারোনা আবারো ফিরে এসেছে। কারোনার এই নতুন ধরণ আফিৃকা মহাদেশ হতে এসেছে। নাম তার ওমিক্রন। চরম ক্লান্তিভাব-পেশীতে ব্যথা-গলা ভেংগে যাওয়া-শুকনো কাশি আপাদত এই ৪টি ধরণ নিয়ে ওমিক্রন মারাত্মক আকারে ছোবল দিতে শুরু করেছে। বিশ্বের বিভিন্ন দেশে ওমিক্রন এর জন্য রেডএলার্ট জারি করা হচ্ছে। বিভিন্ন দেশে বিমানপথ ও ফ্লাইট বন্ধ করা এবং সীমন্ত পথ- মানুষ-পরিবহন ও পন্য বন্ধ করে দেয়া হয়েছে। নতুন করে লকডাউন- কোয়ারেন্টাইন দেয়া হচ্ছে।

আমাদের বাংলাদেশ সরকারও বসে নেই নতুন কারোনা ওমিক্রন ঠেকাতে। সচেতনতা বাড়ানোর জন্য কাজ করে যাচ্ছে। বিদেশ-ফেরতদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হচ্ছে। টিকা বাধ্যতামূলক করা হয়েছে। মোবাইল টিম গঠনকরে সারাদেশব্যাপী মাস্ক জনগনকে ব্যবহার করার অভিযান পরিচালন করা হচ্ছে। বিয়ে-সাদীসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠানে সমাগম সীমিতকরণ করতে বলা হয়েছে। আমাদের দেশের শাসকগোষ্ঠী ইতিমধ্যে ওমিক্রন ঠেকানোর বিভিন্ন কলা-কৌশল নেয়ার নিদেশ দিয়েছে। শেখ হাসিনা তো বলেছেন, যদি কারোনা আবারও বেড়ে যায় তাহলে স্কুল- কলেজ আবার বন্ধ করে হতে পারে পরিস্থিতির উপর সবকিছু নিভর করছে। আমরা এখন জরুরি স্বাস্থ্যবিধির ব্যাপারে চরম উদাসীন। আসুন সবাই জরুরি স্বাস্থ্যবিধি মেনে চলি এবং সামনে এগিয়ে আসা মহামারী কারোনার নতুন মারাত্মক রুপ ওমিক্রন হতে নিজে বাচুঁন ও অপরকে বাচ্যাঁতে এগিয়ে আসুন এবং সবাই সাবধান হই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।